rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ১৯ জুন ২০১৫, ২০:৫৪:৫৩অ-অ+
printer

বোয়ালখালিতে ব্রিজ ভেঙ্গে খালে তেলবাহী ওয়াগন

চট্টগ্রাম ব্যুরো/ বোয়ালখালি (চট্টগ্রাম) প্রতিনিধি
চট্টগ্রামের বোয়ালখালিতে ব্রিজ ভেঙ্গে ফার্নেস অয়েলবাহী একটি ট্রেনের দুটি ওয়াগন খালে পড়ে গেছে। এ ঘটনায় লাইনচ্যুত হয়েছে আরো তিনটি ওয়াগন।
 
শুক্রবার বেলা ৩টার দিকে চট্টগ্রাম-দোহাজারি রেললাইনের বোয়ালখালি উপজেলার বেঙ্গুরা স্টেশনের অদূরে সায়েরারপুল এলাকায় এ দূর্ঘটনা ঘটে।
 
রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখার তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনায় ট্রেনটির চালকসহ দুজন আহত হয়েছেন।
 
তিনি জানান, এ ঘটনায় রেলের সহকারী প্রকৌশলী আবদুল হালিম ও উপ সহকারী প্রকৌশলী আকবর আহমদ ফেরদৌসকে সাময়িক বহিস্কার করা হয়। রেলের ব্রিজ রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন তারা। ঘটনা তদন্তে রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মো. হারুনুর রশিদকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, চিফ ইঞ্জিনিয়ার কামরুল আহসান ও চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মিয়া জাহান। এছাড়া বিভাগীয় পর্যায়ে আরো একটি কমিটি গঠিত হয়েছে।
 
জানা যায়, চট্টগ্রাম থেকে ফার্নেস অয়েল ভর্তি আটটি ওয়াগন নিয়ে ট্রেনটি দোহাজারিতে একটি বিদ্যুৎ কেন্দ্রে যাচ্ছিলো। প্রতি ওয়াগনে প্রায় ২৫ হাজার টন করে ফার্নেস অয়েল ছিল। বোয়ালখালি উপজেলার বেঙ্গুরা স্টেশনের কাছে একটি ব্রিজ পার হওয়ার সময় হঠাৎ রেলের ২৪ নম্বর ব্রীজটি ভেঙ্গে দুটি ওয়াগন খালের পানিতে পড়ে যায়। ব্রিজের দুপাশে আরো দুটি ওয়াগন লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় ট্রেনের লোকোমাষ্টার (চালক) মো. শহীদুল্লাহ ও সহকারি লোকোমাষ্টার (সহকারি চালক) মো. জাফর আহত হন।
 
ঘটনার পরপরই রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. মোজাম্মেল হকসহ উর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। ব্রিজ মেরামতের আগ পর্যন্ত এ লাইনে ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved