rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ১৯ জুন ২০১৫, ২০:৪২:২৭অ-অ+
printer

ধোনি ইচ্ছে করে ধাক্কা মেরেছেন: ম্যাচ রেফারি

অনলাইন ডেস্ক
বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ধাক্কার ঘটনায় মহেন্দ্র সিং ধোনি ও মুস্তাফিজুর রহমানকে জরিমানা করেছেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। নিজের পর্যালোচনা জানাতে গিয়ে ম্যাচ রেফারি বলেছেন, টিম ইন্ডিয়ার অধিনায়ক ইচ্ছে করে টাইগার পেসার মুস্তাফিজকে ধাক্কা মেরেছেন।
 
শুক্রবার হোটেল সোনারগাঁওয়ে শুনানি শেষে ধোনি ও মুস্তাফিজকে যথাক্রমে ম্যাচ ফি'র ৭৫ ও ৫০ শতাংশ জরিমানা করা হয়।
 
উল্লেখ্য, বৃহস্পতিবার বাংলাদেশ-ভারত ওয়ানডে ম্যাচে রান নিতে দৌড়ানোর সময় ধোনি ধাক্কা দেন বোলার মুস্তাফিজকে। এতে ক্রিজ থেকে ছিটকে পড়েন মুস্তাফিজ। কিছু সময়ের জন্য তাকে মাঠের বাইরেও চলে যেতে হয়। এ বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ ও প্রচারমাধ্যমগুলোতে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।
 
শুক্রবার বিষয়টি নিয়ে শুনানিতে ডাকা হয় ধোনি, মুস্তাফিজ ও ওই ম্যাচের আম্পায়ারদের। বৃহস্পতিবার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বিষয়টিকে অনিচ্ছাকৃত বলে দাবি করেছিলেন ধোনি। শুক্রবারও তিনি অটল থাকেন নিজ দাবিতে। শুনানিতে বলেছেন, তিনি যথাসাধ্য চেষ্টা করেছেন। দুই হাতে ধরে থাকা ব্যাট ডান হাতে নিয়ে এবং মাথা বাঁচিয়ে মুস্তাফিজের সঙ্গে ধাক্কা এড়াতে চেয়েছেন। তবু বাহুতে ধাক্কা লেগে গেছে।
 
ধোনির দাবিতে সমর্থন দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। তাদের বক্তব্য, ধাক্কা এড়ানোর মতো জায়গা আসলেই ছিলো না।
 
শুনানিতে এসে সদ্য অভিষিক্ত বাংলাদেশি পেসার মুস্তাফিজও নিজেকে নির্দোষ দাবি করে বলেন, ব্যাটসম্যানের রানিং লাইনে ছিলেন না তিনি।
 
পরে দুজনকেই ওই ম্যাচের ভিডিও ফুটেজ দেখানো হয়। এবং এর মাধ্যমে প্রমাণ হয়, তারা দুজনই আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) নিয়ম ভেঙ্গেছেন। তাই দুজনকেই জরিমানা করা হয়।
 
জরিমানার রায় ঘোষণার পর ম্যাচ রেফারি পাইক্রফট বলেন, 'শুনানিতে ধোনি নিজেকে নির্দোষ দাবি করেছেন। তার যুক্তি, বোলার ভুল লাইনে ছিলেন এবং সংঘর্ষ এড়ানোর সুযোগ ছিলো না। কিন্তু আমার পর্যালোচনা হচ্ছে, ধোনি ইচ্ছে করে মুস্তাফিজকে ধাক্কা দিয়েছেন- এটা বেঠিক।'
 
পাইক্রফট আরো বলেন, 'সেখানে যথেষ্ঠ জায়গা না থাকার পরও অভিজ্ঞ ধোনির উচিত ছিলো সংঘর্ষ এড়ানোর চেষ্টা করা যেহেতু ক্রিকেটে শারীরিক সংঘর্ষের কোনো সুযোগ নেই এবং খেলোয়াড়রা সবসময় সংস্পর্শ এড়িয়ে চলতে চেষ্টা করেন। এ দৃষ্টিকোণ থেকে ধোনির ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে।'
 
অন্যদিকে মুস্তাফিজ তার ভুল স্বীকার করায় তার জরিমানা ৫০ শতাংশ করা হয় বলে জানান পাইক্রফট। সূত্র: ক্রিকইনফো
এ সংক্রান্ত আরো খবর
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved