rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ১৯ জুন ২০১৫, ১৮:৫২:০১ | আপডেট : ২০ জুন ২০১৫, ১০:০৭:১৯অ-অ+
printer

ধোনি-মুস্তাফিজকে জরিমানা

ক্রীড়া প্রতিবেদক
রান নিতে গিয়ে ভারত অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমানকে 'ধাক্কা' দেওয়ার ঘটনায় পুরো ক্রিকেট বিশ্বেই সমালোচনার ঝড় বইছে। এমনকি ভারতীয় মিডিয়াও ধোনির এমন 'কাণ্ডে' সমালোচনায় মুখর। ঠিক সে সময়ই বাংলাদেশ-ভারত ম্যাচের ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট ভারত অধিনায়ককে তার ম্যাচ ফির শতকরা ৭৫ ভাগ জরিমানা করলেন শুক্রবার।
 
অবশ্য, বোলিং করতে করতে ফলো থ্রুতে প্রায় সময়ই চলে আসা আনকোড়া মুস্তাফিজকেও জরিমানা গুনতে হয়েছে। তাকে তার ম্যাচ ফি'র ৫০ ভাগ জরিমানা দিতে হবে। শুক্রবার বিকেলে উভয় ক্রিকেটারকে ডেকে এক শুনানি শেষে এই রায় দেন ম্যাচ রেফারি। তবে, ধোনির ক্ষেত্রে এটা কেবল অপরাধের প্রাথমিক মাত্রা বিবেচনা করে দেওয়া শাস্তি। আইসিসির খেলার শৃঙ্খলাবিধি অনুযায়ী এটি লেবেল ওয়ান পর্যায়ের অপরাধ হিসেবে আপাতত চিহ্নিত হয়েছে। পরবর্তী সময়ে আইসিসি যদি মনে করে যে, ধোনি লেবেল টু পর্যায়ের অপরাধ করেছেন, তাহলে তার ওপর নিষেধাজ্ঞাও আরোপ করতে পারে সংস্থাটি। প্রাথমিকভাবে ম্যাচ রেফারি তার ওপর প্রদত্ত ক্ষমতাবলে এই সিদ্ধান্ত দিয়েছেন।
 
ভারতীয় ইনিংসের ২৪.২ ওভারের সময় এই ঘটনাটি ঘটে। বাঁহাতি মুস্তাফিজ এ সময় ওভার দ্য উইকেট বল করছিলেন। এদিন মুস্তাফিজ তার পুরো বোলিংই করেছেন মিডিয়া প্রান্ত থেকে এবং ডানহাতি কিংবা বাঁহাতি সব ব্যাটসম্যানকেই করেছেন ওভার দ্য উইকেট বোলিং। তবে, ফলো থ্রুতে বেশ কয়েকবারই অভিষিক্ত এই বোলার উইকেটের মাঝে চলে যাচ্ছিলেন। এমনকি কোনাকুনিভাবে বাঁপ্রান্তেও হেঁটেছেন কয়েকবার। ভারতীয় ইনিংসের শুরুতেই এ নিয়ে তাকে একবার আঙুল তুলে সাবধানও করে দেন ওপেনার রোহিত শর্মা। সে সময় রোহিতের সঙ্গেও বড়সড় ধাক্কা খাওয়ার একটা জোর আশঙ্কা তৈরি হয়েছিল। সেই আশঙ্কাটাই পরে সত্যি হলো ধোনির 'সৌজন্যে'। ধোনি রান নিতে গিয়ে কাঁধ বাড়িয়ে শারীরিক শক্তিমত্তায় তার চেয়ে প্রায় অর্ধেক মুস্তাফিজকে ধাক্কা দিয়ে বসলেন। সঙ্গে সঙ্গে মাঠ ছাড়তে হলো মুস্তাফিজকে।
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved