rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ১৯ জুন ২০১৫, ০০:০১:৪৭অ-অ+
printer

গাজার শেষ আশ্রয়কেন্দ্রটিও গুটিয়ে নিল জাতিসংঘ

এএফপি
যুদ্ধবিধ্বস্ত গাজা থেকে সর্বশেষ আশ্রয়কেন্দ্রটি গুটিয়ে নিল জাতিসংঘ। অসংখ্য ফিলিস্তিনি এখনও গৃহহীন থাকা সত্ত্বেও গতকাল বৃহস্পতিবার ওই ঘোষণা দেয় আন্তর্জাতিক সংস্থাটি।
গত বছরের জুলাই-আগস্টে অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলের ৫০ দিনের হামলায় কমপক্ষে এক লাখ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হন। ইসরায়েলের স্থল ও বিমান হামলায় বাড়িঘর গুড়িয়ে যায়। গৃহহীন এসব মানুষের ঠাঁই হয় বিভিন্ন স্কুল ভবনে। এসব স্কুল জাতিসংঘের ফিলিস্তিন শরণার্থী সংস্থা (ইউএনআরডাবি্লউএ) পরিচালনা করে। গৃহহীনদের জন্য সর্বশেষ আশ্রয়কেন্দ্রটি ছিল পশ্চিম গাজা সিটির বাহরাইন স্কুল।
গতকাল সেটিই বন্ধের ঘোষণা দেয় ইউএনআরডাবি্লউএ। সংস্থার মুখপাত্র আদনান আবু হাসনা বলেন, ৩০টির মতো পরিবার বাহরাইন স্কুলের আশ্রয়কেন্দ্র ত্যাগ করেছে। এখানে এক হাজার ১০০টি পরিবার আশ্রয় নিয়েছিল।
শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে ভবনগুলো যাতে ফের পূর্ণাঙ্গভাবে ব্যবহৃত হতে তার ওপর সম্প্রতি জোর দেয় জাতিসংঘ। এর পরই আশ্রয়কেন্দ্র বন্ধের সিদ্ধান্ত নেয় ইউএনআরডাবি্লউএ। আবু হাসনা বলেন, অস্থায়ী বাসস্থানে থাকার জন্য কয়েক মাস ধরে পরিবার প্রতি ৮০০ থেকে ১ হাজার ডলার করে দেওয়া হয়েছে। দাতাদের সহায়তা পেলে এ কর্মসূচী চালিয়ে যাওয়া সম্ভব হবে বলেও জানান তিনি।
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved