rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৪, ১৭:৩৩:৪৯অ-অ+
printer

রাজশাহী মহানগর জাপার ১১১ নেতাকর্মীর পদত্যাগ

রাজশাহী ব্যুরো
দলে শৃঙ্খলা না থাকা এবং অগণতান্ত্রিকভাবে বারবার কমিটি পরিবর্তন করার অভিযোগে রাজশাহী মহানগর জাতীয় পার্টি থেকে ১১১ জন নেতাকর্মী পদত্যাগ করেছেন।রাজশাহী মহানগর জাপার ১১১ নেতাকর্মীর পদত্যাগ
 
দলের মহানগর কমিটির সাবেক সহসভাপতি এসএম বাসারুজ্জামান হীরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার দুপুরে এ তথ্য নিশ্চিত করা হয়।
 
অপরদিকের দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মহানগর জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে যোগ দিতে সোমবার রাজশাহী আসছেন।
 
দলটির একাধিক নেতা জানান, ২০১৩ সালের ১৭ মে থেকে ২০১৪ সালের ২৯ মে পর্যন্ত এক বছরে জাপার রাজশাহী মহানগর কমিটি চার বার গঠন করেছেন পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ১৭ মে ২০১৩ সালে আমজাদ হোসেনকে আহ্বায়ক করে কমিটি করা হয়। এরপর চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি এসএম জোহা সরকারকে আহ্বায়ক করা হয়। এর এক সপ্তাহ পর পুনরায় আমজাদ হোসেনকে পুনর্বহাল করা হয়। কিন্তু হঠাৎ করেই গত ২৯ মে মহানগর কমিটির আহ্বায়ক করা হয় সাইফুল ইসলাম স্বপনকে।
 
স্বপন আগে জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না বলে দাবি রাজশাহী মহানগরের তৃণমূলের নেতাকর্মীদের। আর এ কারণেই পদত্যাগ করেছেন বলেও জানান নেতারা।
 
বাসারুজ্জামান হীরা অভিযোগ করে বলেন, 'দলের মধ্যে কোনো শৃঙ্খলা নেই। যারা কোনোদিন পার্টির জন্য কাজ করেনি তারাই আজ নেতা হয়ে বসে আছে। বারবার কমিটি পরিবর্তন করা হচ্ছে। গত এক বছরে চারবার কমিটি বদল করা হয়েছে। এজন্যই আমরা ১১১ জন দল থেকে একযোগে পদত্যাগ করেছি।'
 
রাজশাহী জেলা জাতীয় পার্টির সাধারণ সাধারণ সম্পাদক শাহাবুদ্দীন বাচ্চু জানান, দলের মধ্যে তারাই (পদত্যাগীরা) বিশৃঙ্খলা সৃষ্টি করছে; দলের মধ্যে বিভিন্ন নেতাকর্মীকে নানা ধরণের উস্কানি দিচ্ছে। পার্টির চেয়ারম্যান (এরশাদ) সোমবার  রাজশাহী আসবেন। কিন্তু তারা দলের সঙ্গে কোনো যোগাযোগ না করে পদত্যাগ করেছেন। তাদের বিরুদ্ধেই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হবে।
 
এর আগে গত ২৫ আগস্ট রাজশাহী মহানগর জাতীয় পার্টির তৃণমূল সভায় পদত্যাদের হুমকি দিয়েছিলেন নেতাকর্মীরা। তাদের অভিযোগ ছিল, রাজনীতির সঙ্গে যুক্ত নন এমন ব্যক্তিকে গঠনতন্ত্র বহির্ভূতভাবে আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।
 
ওই সভায় নগর জাতীয় পার্টির নেতা আবদুর হাকিম, এবি সিদ্দিক, আজিজুর রহমান, সালাউদ্দিন পরশ, আশরাফ আলী, মাহফুজুর রহমান বক্তব্য দিয়েছিলেন। তারাসহ ১১১ জন নেতাকর্মী রোববার পদত্যাগ করেছেন।
এ সংক্রান্ত আরো খবর
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved