rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৪, ১৫:৩১:৪৪ | আপডেট : ৩১ আগস্ট ২০১৪, ১৫:৪৮:১২অ-অ+
printer

বন্দি নির্যাতন: জেল সুপার-জেলারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

লক্ষ্মীপুর সংবাদদাতা
মোটরসাইকেল চুরির মামলায় লক্ষ্মীপুর জেলা কারাগারে বন্দি এক আসামিকে নির্যাতনের অভিযোগে জেল সুপার মাহবুবুল আলম ও জেলার জয়নাল আবেদিনসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।বন্দি নির্যাতন: জেল সুপার-জেলারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা
 
আজ রোববার দুপুরে নিজের মামলার হাজিরা দিতে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে গিয়ে 'নির্যাতনের শিকার' আসামি সুমন নিজেই বাদী হয়ে মামলাটি করেন। মামলার অপর দুই আসামি হলেন‑ কারাগারের জমাদার আবু তাহের ও আরপি মো. কাউছার।
 
লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মঞ্জুরুল বাছিদ মামলাটি আমলে নিয়ে বাদী সুমনের শারীরিক পরীক্ষা করে জেলা সিভিল সার্জনকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
 
মামলার অভিযোগে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে লক্ষ্মীপুর জেলা কারাগারে বন্দিদের সঙ্গে খারাপ আচারণ, টাকার জন্য চাপ প্রয়োগ ও নিম্নমানের খাবার পরিবেশন করে যাচ্ছে জেলারসহ কারারক্ষীরা। এর প্রতিবাদ করায় গত শুক্রবার দুপুরে কারাগারের জমাদারের রুমে নিয়ে জেল সুপার মাহবুবুল আলম, জেলার জয়নাল আবেদিনের সহযোগিতায় জমাদার আবু তাহের ও আরপি কাউছার রোল দিয়ে সুমনকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে শারীরিক নির্যাতন চালায়।
 
সুমনের আইনজীবী অ্যাডভোকেট আবদুল ওয়াহব জানান, সুমনকে নির্যাতনের ঘটনায় জেল সুপার মাহবুবুল আলম, জেলার জয়নাল আবেদিনসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে সুমনের শারীরিক পরীক্ষা করে জেলা সিভিল সার্জনকে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে আগামী সাতদিনের মধ্যে মামলার আসামিদের বক্তব্য আদালতে দাখিলের আদেশ দিয়েছেন।
 
এদিকে জেলার মো. জয়নাল আবেদিন নির্যাতনের কথা অস্বীকার করে জানান, একটি চক্র কারাগারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে সুমনকে দিয়ে মামলা করেছে।
এ সংক্রান্ত আরো খবর
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved