rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৪, ১৩:০৫:০৬ | আপডেট : ২৭ আগস্ট ২০১৪, ১৪:২৪:৩১অ-অ+
printer
গ্যাটকো দুর্নীতি মামলা

লুৎফুল কবীরের আবেদন খারিজ

সমকাল প্রতিবেদক
ঢাকা ও চট্টগ্রামে কন্টেইনার হ্যান্ডেলিংয়ে গ্যাটকো (মেসার্স গ্লোবাল এগ্রোটেড) লিমিটেডকে ঠিকাদার হিসেবে নিয়োগে দুর্নীতির অভিযোগে করা মামলা বাতিল চেয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাবেক পরিচালক লুৎফুল কবীরের করা আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।
 
আজ বুধবার দুপুরে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি একেএম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ এ রায় দেন।
 
রায় ঘোষণার পর দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান জানান, এ মামলা এখন নিম্ন আদালতে চলবে।
 
বহুল আলোচিত গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সাবেক ছয় মন্ত্রীসহ ২৪ জন এজাহারভুক্ত আসামি রয়েছেন। তাদের মধ্যে মঙ্গলবার গ্যাটকো মামলা বাতিল চেয়ে লুৎফুল কবীরের করা আবেদনের ওপর শুনানি শেষ হয়।
 
লুৎফুল কবীরের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ আবু নাছের এবং দুদকের পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
 
উল্লেখ্য, ২০০৭ সালের ২ সেপ্টেম্বর চট্টগ্রাম ও ঢাকার কমলাপুরের কন্টেইনার টার্মিনালে কন্টেইনার হ্যান্ডেলিংয়ে গ্যাটকোকে ঠিকাদার হিসেবে নিয়োগে দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ ১৩ জনকে আসামি করে রাজধানীর তেজগাঁও থানায় মামলা করে দুদক।
 
মামলায় গ্যাটকোকে ঠিকাদার হিসেবে নিয়োগ দিয়ে রাষ্ট্রের কমপক্ষে এক হাজার কোটি টাকা ক্ষতি করার অভিযোগ আনা হয়। এ মামলায় ২০০৮ সালের ১০ জুলাই খালেদা জিয়া, সাবেক ছয় মন্ত্রীসহ ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয় দুদক। এরপর চার্জশিটভুক্ত আসামি খালেদা জিয়াসহ অনেকেই ওই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন।
এ সংক্রান্ত আরো খবর
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved