rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৪, ০২:০০:৫৫অ-অ+
printer

আজ ও কাল অবরোধ থাকছে না

সমকাল প্রতিবেদক

১ জানুয়ারি থেকে টানা ৯ দিনের অবরোধ শেষে গতকাল সন্ধ্যায় আজ শুক্রবার ও কাল শনিবার এ কর্মসূচি স্থগিত করেছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে দু'দিন কর্মসূচি স্থগিত করেছে বলে জানিয়েছে দলটি। গতকাল রাত ৯টায় দলের চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক এক ভিডিওবার্তায় এ ঘোষণা দেন। তবে আগামী রোববার সকাল ৬টা থেকে সারাদেশে আবার টানা রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ চলবে বলেও জানিয়েছেন তিনি।আজ ও কাল অবরোধ থাকছে না

বিভিন্ন মামলায় শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতাকে গ্রেফতার এবং অন্যদের অজ্ঞাতবাসের মধ্যে ওসমান ফারুক সম্প্রতি জোটের কর্মসূচি নিয়ে সাংবাদিকদের সামনে আসছেন। এর মধ্যে দু'দিন কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন বিএনপির সহসভাপতি সেলিমা রহমান ও চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। পরে তাদের দু'জনকেই গ্রেফতার করা হয়।

নির্বাচনের তফসিল স্থগিত ও নির্দলীয় সরকারের দাবিতে ২৬ নভেম্বর থেকে অবরোধ শুরু করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। প্রথম দফায় ২৬ থেকে ২৯ নভেম্বর সকাল ৫টা পর্যন্ত ৭১ ঘণ্টা; দ্বিতীয় দফায় ৩০ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর সন্ধ্যা ৫টা পর্যন্ত ১৩১ ঘণ্টা; তৃতীয় দফায় ৭ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত ১৪৪ ঘণ্টা; চতুর্থ দফায় ১৭ থেকে ২০ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত ৭২ ঘণ্টার অবরোধ ডাকা হয়। সর্বশেষ পঞ্চম দফায় ২১ থেকে ২৪ ডিসেম্বর সন্ধ্যা ৫টা পর্যন্ত ৮৩ ঘণ্টার অবরোধ পালন করে জোট। ৫ দফায় মোট ৫০১ ঘণ্টা অবরোধ পালন করেছে ১৮ দল। অবরোধের মধ্যেও দু'দফায় হরতালও পালন করে বিরোধী জোট। এসব কর্মসূচিতে দেশজুড়ে ব্যাপক সহিংসতায় অন্তত ১০০ মানুষ নিহত ও বহু আহত হয়েছে। ব্যাপক সম্পদের ক্ষতি হয়েছে।

ষষ্ঠ দফায় ১ জানুয়ারি থেকে গতকাল রাত পর্যন্ত টানা ৯ দিন অবরোধ পালন করে বিরোধী জোট। ৫ জানুয়ারির আগে তারা তফসিল স্থগিত ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে অবরোধ করে। বিএনপির বর্জনের মুখে অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনের পর এখন তা বাতিল, সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে অবরোধ পালন করে আসছে তারা।

মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved