rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৪, ১৯:২৩:৩৭অ-অ+
printer

'নবম সংসদ বহাল রেখে নতুন সরকার গঠন অবৈধ'

সমকাল প্রতিবেদক

নবম সংসদের মেয়াদ শেষ হওয়ার আগেই দশম সংসদের এমপিদের শপথ গ্রহণ ও সরকার গঠন প্রক্রিয়া সাংবিধান অনুসারে অবৈধ বলে দাবি করেছেন বিএনএফ চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা।

তিনি বলেন, "দেশে রাজনীতি বলতে কিছু নেই। যেখানে ১৫৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ নির্বাচিত হন, অর্ধেক ভোটার ভোট দিতে পারে না- সে  দেশে  কোনো গণতন্ত্র থাকতে পারে না। প্রধানমন্ত্রী এখন মধ্যবর্তী নির্বাচনের মাধ্যমে সংকট নিরসনের কথা বলছেন। কিন্তু তা অনেক বিলম্ব হবে। এক্ষেত্রে অবিলম্বে ৫ জানুয়ারির নির্বাচন বাতিল করে সকল দলের সঙ্গে আলোচনার মাধ্যমে ফের নির্বাচন দিতে হবে।"

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে 'সুস্থ রাজনীতির মাধ্যমে সুশাসন' শীর্ষক আলোচনা সভায় নাজমুল হুদা এ সব কথা বলেন।

সরকারের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন,  "দেশ ও জনগণের স্বার্থে পুনরায় নির্বাচন দিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনুন। গণমাধ্যমের মাধ্যমে জানতে পেরেছি, শীঘ্রই এমপিদের শপথ ও নতুন মন্ত্রীদের নিয়ে সরকার গঠন করা হবে। এটা হলে অগণতান্ত্রিক ও অথর্ব সরকার হবে।"

মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved