rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৪, ২২:১১:১২ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৪, ১৬:২৪:০১অ-অ+
printer

এই নির্বাচনও গ্রহণযোগ্যতা পাবে: সিইসি

সমকাল প্রতিবেদক

দশম জাতীয় সংসদ নির্বাচনকে কমিশনের বড় সফলতা বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।এই নির্বাচনও গ্রহণযোগ্যতা পাবে: সিইসি

তিনি বলেছেন, অতীতের মতো এ নির্বাচনও গ্রহণযোগ্যতা পাবে।

নির্বাচন শতভাগ বিশ্বাসযোগ্য হয়েছে বলেও দাবি করে তিনি বলেন, "নির্বাচনে ভোট পড়েছে ৪০ দশমিক ৫৬ শতাংশ। বিএনপি না আসায় ভোটার উপস্থিতি কম হয়েছে। তারা অংশ নিলে ভোটার উপস্থিতি ৮০ শতাংশের বেশি হতো।"

বুধবার রাত সাড়ে ৮টায় নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিইসি এ কথা বলেন।

তিনি আরও বলেন, "প্রতিকূল পরিস্থিতিতে কমিশন দশম সংসদ নির্বাচন সম্পন্ন করেছে। মঙ্গলবার রাত পর্যন্ত তথ্য সংগ্রহ করতে হয়েছে। প্রতিকূল মুহূর্তে নির্বাচন অনুষ্ঠানই বড় সফলতা।"

বুধবার দশম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী প্রার্থীদের নামের গেজেট প্রকাশ বিষয়ে তিনি বলেন, "নির্বাচন প্রক্রিয়ায় গেজেট করা পর্যন্ত কমিশনের দায়িত্ব। বাকি কাজ সরকার করবে।"

ভোটের শতকরা হার বিশ্বাসযোগ্য কি-না জানতে চাইলে তিনি বলেন, "অনেকে বলেছে ভোটের হার ৩০ শতাংশ। এটা কমবেশি হতে পারে।"

রংপুর-৬ আসনে একটি ভোটও বাতিল হয়নি। বিষয়টির কারণ জানতে চাইলে সিইসি বলেন, "রিপোর্টটি কমিশন দেখেছে। এখানে ধরতে হবে সব ভোটার সচেতনভাবে ভোট দিয়েছেন।"

পরিসংখ্যান কোনটি সত্য জানতে চাইলে তিনি বলেন, "ইডব্লিউজি নিজেও বিভিন্ন কেন্দ্রে গেছে, তাদের একটি ফিগার আছে। সাংবাদিকদের একটি ফিগার আছে, কমিশনেরও একটি আছে। এগুলো শেষ পর্যন্ত চূড়ান্ত একটিতে রূপ নেবে।"

নির্বাচন-পরবর্তী সহিংসতার দায়ভার কার? এমন প্রশেুর জবাব এড়িয়ে সিইসি বলেন, "সহিংসতা গণতন্ত্রের ভাষা নয়। যারা নির্বাচনী দায়িত্ব পালন করেছেন তাদের ওপর হামলা হয়েছে। যেখানে হামলা হয়েছে আমরা সেখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর নির্দেশনা দিয়েছি এবং সেনাবাহিনী মোতায়েন রয়েছে। তারা সন্ত্রাসীদের গ্রেফতার করছে এবং অস্ত্র উদ্ধার করছে। আগামী ১৬ জানুয়ারির মধ্যে এটা স্বাভাবিক হয়ে যাবে।"

এ সংক্রান্ত আরো খবর
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved