rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৪, ১১:২০:৪০ | আপডেট : ০৮ জানুয়ারি ২০১৪, ১৫:৩৩:০৯অ-অ+
printer

'সংখ্যালঘুদের ওপর হামলার পরিণাম আত্মঘাতী'

সমকাল প্রতিবেদক
সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম আত্মঘাতী হবে বলে সংশ্লিষ্টদের সতর্ক করে দিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।'সংখ্যালঘুদের ওপর হামলার পরিণাম আত্মঘাতী'
যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি
 
বুধবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের উপ-কমিটির সহ-সম্পাদকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।
 
যোগাযোগমন্ত্রী বলেন, "কেউ যেন ভুলে না যান, কি আগুন নিয়ে খেলা করছেন। কেউ যেন ভুলে যান, কি বিষধর সাপ নিয়ে খেলা করছেন। এই বিষধর সাপ কিন্তু ছোবল মারবে। বারবার সংখ্যা লঘুদের ওপর হামলার পরিণাম আত্মঘাতী।"
 
নির্বাচন পরবর্তী সময়ে সরকার দুটি লক্ষ্য নির্ধারণ করেছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, "আমাদের ফোকাস দুটি বিষয়ের ওপর। একটি হচ্ছে মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনার সংরক্ষণ এবং অপরটি হচ্ছে জঙ্গীবাদ নির্মূল।"
 
তিনি বলেন, "যারা সংখ্যালঘুদের নির্যাতনে উস্কানি দিচ্ছেন, তাদের খেয়াল রাখতে হবে এই উস্কানির ফলে প্রতিবেশি দেশে যেন সংখ্যালঘুদের জীবন বিপণ্ন না হয়। আর সংখ্যালঘু নির্যাতনের জন্য রাজনীতিবিদদেরও লজ্জিত হওয়া উচিত।"
 
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেন, "সহিংসতার মধ্যে দিয়ে দশম জাতীয় সংসদ নির্বাচন হয়েছে। এখন আমাদের প্রতিকূলতার মধ্য দিয়ে চলতে হচ্ছে। বাতাসে ষড়যন্ত্রের গন্ধ, আগুনে পুড়ছে মানুষ, অঙ্গার হচ্ছে মানুষ। জঙ্গীবাদের কাছে দেশ জিম্মি এখন। এরই ধারাবাহিকতায় যশোর-দিনাজপুর-সাতক্ষীরায় সংখ্যালঘুদের ওপর নির্যাতন করা হচ্ছে।"
 
তিনি বলেন, "সংখ্যালঘুদের নির্যাতনের মুখে রেখে যারা মন্ত্রীত্বের জন্য ঢাকায় এসে লবিং (তদবির) করছেন তাদের চিহ্নিত করা হবে।"
 
রাজনীতির স্বার্থেই এরশাদ নির্বাচন করেছেন—এমন মন্তব্য করে যোগাযোগমন্ত্রী আশা প্রকাশ করেন, জাতীয় পার্টি বিরোধী দলের আসনে অবস্থান নেবে।
 
সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও দলের উপ-কমিটির নব নির্বাচিত সহ-সম্পাদকরা।
 
এ সংক্রান্ত আরো খবর
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved