rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৪, ০১:৫৭:৫৫অ-অ+
printer

সুইপারও কোটিপতি

শহিদুল আলম

বিমানবন্দরের চাকরিচ্যুত সুইপার মুহাম্মদ আলী এখন কয়েক কোটি টাকার মালিক। রাজধানীর উত্তরার ৯ নম্বর সেক্টরে রয়েছে তার বিলাসবহুল ৬ তলা বাড়ি। তার নামে-বেনামে রয়েছে আরও দুই কোটি টাকার সম্পদসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান।সুইপারও কোটিপতি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার সোনারগাঁওয়ের হাজি আবদুল আওয়ালের ছেলে সুইপার মুহাম্মদ আলীসহ চক্রের ৫ সদস্যকে গ্রেফতারের পর রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে এ তথ্য পেয়েছে র‌্যাব।

চক্রের অন্য সদস্যদেরও রাজধানীতে নামে-বেনামে বিলাসবহুল বাড়ি-গাড়ি ও কোটি কোটি টাকার সম্পদ রয়েছে। র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া স্বর্ণ পাচার চক্রের পাঁচ সদস্য হলেন_ সিভিল এভিয়েশনের চাকরিচ্যুত সুইপার মুহাম্মদ আলী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সুইপার আবু জাফর, জুনিয়র সিকিউরিটি অফিসার কেএম কামরুল হাসান বিপু, ব্যবসায়ী হোসেন আসকর লাবু ও ভারতীয় নাগরিক আহম্মেদ জামিল ইরফান টুকি। গত ৩১ ডিসেম্বর রাতে বিমানের হংকং-ঢাকা ফ্লাইটে পাচার করার সময় ডাস্টবিন থেকে উদ্ধার করা ১৩৪০ ভরি স্বর্ণসহ তাদের ৫ জনকে আটক করে র‌্যাব। পরেতাদের বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের করা হয়।

র‌্যাব সূত্র জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮ নম্বর হ্যাঙ্গার গেট দীর্ঘদিন ধরে নিরাপদ রুট হিসেবে ব্যবহার করছে স্বর্ণ পাচার চক্রের সদস্যরা। এ চক্রের সঙ্গে বিমানবন্দরে কর্মরত কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারী জড়িত। বিমানবন্দরে চাকরির নাম করে একটি চক্র দীর্ঘদিন ধরে বিমানবন্দরে স্বর্ণ পাচার করে কোটি কোটি টাকার মালিক হয়েছে।স্বর্ণ পাচার চক্রের সদস্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সুইপার আবু জাফর পটুয়াখালীর তিতকাটা গ্রামের হাজি আসমত আলী শিকদারের ছেলে। রাজধানীর শাজাহানপুরে আবু জাফরের কোটি টাকার ফ্ল্যাট বাড়ি রয়েছে। এ ছাড়া পটুয়াখালীর গ্রামের বাড়িতে রয়েছে ১৫ বিঘা ফসলি জমি।

স্বর্ণ পাচার চক্রের অপর সদস্য বিমানের জুনিয়র সিকিউরিটি অফিসার পশ্চিম রামপুরার কেএম শাহাবুদ্দিনের (অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা) ছেলে কেএম কামরুল হাসানের রাজধানীর রামপুরায় আছে চারতলা একটি বাড়ি। চক্রের আরেক সদস্য খুলনার দৌলতপুরে কেডিএ নিউমার্কেট এলাকার এমএ রবের ছেলে হোসেন আসকর লাবু। তার রয়েছে রাজধানীর হাতিরপুলে মোতালেব প্লাজায় কোটি টাকার মোবাইল ফোনের ব্যবসা প্রতিষ্ঠান ও কেরানীগঞ্জ এলাকায় ৩ কাঠা জমি। রাজধানীর নিউ ইস্কাটন রোডে বসবাস করেন তিনি। চক্রের অন্য সদস্য ভারতীয় নাগরিক আহম্মেদ জামিল ইরফান টুকি। র‌্যাব কর্মকর্তারা জানান, ভারতের কলকাতায় ড. সুধীর বসু রোডের মৃত পীর মোহম্মদের ছেলে আহম্মেদ জামিল ইরফান টুকি।

র‌্যাব সদর দফতরের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বিমানবন্দরে স্বর্ণ পাচার চক্রের ৫ সদস্যকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধান করা হয়। এ ছাড়া চক্রের জড়িত অপর সদস্যদের আটকে র‌্যাবের গোয়েন্দা অভিযান অব্যাহত রয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক নিরাপত্তা (জিএম) মমিনুল ইসলাম সমকালকে বলেন, বিমানবন্দরে স্বর্ণ পাচারে জড়িত জুনিয়র সিকিউরিটি অফিসার কেএম কামরুল হাসান এবং সুইপার আবু জাফরকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved