rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৪অ-অ+
printer

অপেরা হাউসে ক্লার্কদের সংবর্ধনা

স্পোর্টস ডেস্ক
সিডনির অপেরা হাউসে যেন বসেছিল উৎসবের পসরা। সদ্য অ্যাশেজ জয়ী অস্ট্রেলিয়ান দলকে হাজার হাজার ভক্ত-সমর্থক ফুলেল সংবর্ধনায় সিক্ত করলেন গতকাল। উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী টনি অ্যাবোট। আর কেন্দ্র্রে থাকলেন খেলোয়াড়ি জীবনে অস্ট্রেলিয়ার স্বর্ণযুগের অভিজ্ঞতায় সমৃদ্ধ কোচ ড্যারেন লেহম্যান। সেই অজেয় অস্ট্রেলিয়া যা করতে পারেনি, লেহম্যান-ক্লার্কের নেতৃত্বে অসিরা সেটাই করে দেখাল। টেস্ট ক্রিকেটের ইতিহাসে ইংল্যান্ডকে এত বড় লজ্জা এর আগে কখনোই দেয়নি অস্ট্রেলিয়া। লেহম্যানের ছয় মাসের কোচিংয়ে পতন থেকে নবউত্থান ঘটেছে অস্ট্রেলিয়ার। তারই ফল ইংল্যান্ডের বিপক্ষে দুর্দমনীয় ৫-০ ব্যবধানে অ্যাশেজ জয় ও সাত বছর পর ভস্মাধার উদ্ধার। ভক্তদের সামনে খেলোয়াড়দের প্রশংসা করে লেহম্যান যেন মনে করিয়ে দিলেন স্বর্ণযুগকেই, 'সবচেয়ে আনন্দের ব্যাপার হলো, অসি মতাদর্শেই ছেলেরা সুন্দর, আক্রমণাত্মক ও চ্যালেঞ্জিং ক্রিকেট খেলেছে। ক্রিকেটাররা সব কৃতিত্বের ভাগীদার। তারা কঠোর পরিশ্রম করেছে।' প্রধানমন্ত্রী অ্যাবোট বললেন, 'তোমরা অনন্য কারণ কেউই আশা করেনি তোমরা জিতবে। তোমরা অপরিবর্তনশীল ছিলে। তোমরাই প্রথম দল যারা গত ১০০ বছরে পুরো একটা সিরিজ জুড়ে পরিবর্তনহীন ছিল।' অধিনায়ক ক্লার্ক সমর্থকদের প্রশংসা করেছেন। মেলবোর্নের বক্সিং ডে টেস্টের প্রথম দিনে রেকর্ড গড়া ৯১,০৯২ জন সমর্থকের কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি।
অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা সফর শুরুর আগেই কথার লড়াই শুরু করে দিয়েছেন অস্ট্রেলিয়ানরা। গতকাল ডেভিড ওয়ার্নার বলেছেন, 'আমরা জানি তাদের অনেক খেলোয়াড়ই এখন ব্যাকফুটে রয়েছেন এবং তারা জ্যাক ক্যালিসের অভাব অনুভব করবেন।' ফাস্ট বোলার পিটার সিডল অধিনায়ক ক্লার্কের মতোই নিজেদেরকে বিশ্বের সেরা বোলিং আক্রমণ হিসেবে স্বীকৃতি দিয়ে দক্ষিণ আফ্রিকাকেও ইংল্যান্ডের মতো ধোলাই করার ইঙ্গিত করেছেন, 'মনে হয় যেভাবে আমরা এখন খেলছি সেভাবেই অতীতে তাদের বিপক্ষে খেলে সাফল্য পেয়েছি। আমি তো মনে করি, আমরাই বিশ্বের শ্রেষ্ঠ আক্রমণভাগ।' এক নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি করে টেস্ট ও টি২০ খেলতে আগামী মাসে সেখানে যাবে টেস্ট র‌্যাংকিংয়ে তিনে থাকা অস্ট্রেলিয়া।
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved