rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৪অ-অ+
printer

ক্লাব কাপ হকিআবাহনীর উড়ন্ত সূচনা

ক্রীড়া প্রতিবেদক
শেষদিকে আবাহনীর ফরোয়ার্ডরা যেন রসিকতাই করছিলেন। প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও পোস্টের সামনে থেকে বল পাস দিয়েছেন সতীর্থদের। গোল দিস না, গোল দিস না_ ডাগআউট থেকে ওয়ান্ডারার্স ক্লাবের কোচ ফজলুল ইসলামের এমন আকুতিও ভেসে আসছিল। ৪৮ মিনিট পর্যন্ত ৭-০ ব্যবধানে এগিয়ে থাকা আবাহনী বাকি সময়ে মাত্র ১ গোল দিয়ে হয়তো করুণাই করল জোড়াতালি দিয়ে দল গঠন করা ওয়ান্ডারার্সকে। শেষ পর্যন্ত আবাহনী হেসেখেলে ৮-০ গোলের জয় দিয়ে শুরু করল ক্লাব কাপ হকির শিরোপা পুনরুদ্ধারের মিশন। এ ম্যাচটি দিয়েই গতকাল মওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হয়েছে মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ক্লাব কাপ। গোলবন্যায় ভেসে যাওয়া ওয়ান্ডারার্স যেমন জোড়াতালি দিয়ে দল গঠন করে মাঠে নেমেছে, তেমনি টুর্নামেন্টটাও জোড়াতালির। প্রিমিয়ার লীগের ১১ দলের মধ্যে খেলছে ৬টি। না খেলা দলগুলোর মধ্যে আছে বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান। খেলছে না মেরিনার্সও।
আবাহনীর জয়ের ব্যবধানই বলে দিচ্ছে, ওয়ান্ডারার্সের ওপর কতটা কর্তৃত্ব ছিল তাদের। দ্বিতীয়ার্ধে অনীহা না থাকলে আরও বেশি গোলের ব্যবধানেই জিততে পারত আকাশি-হলুদরা। কিছুই করার ছিল না ওয়ান্ডারার্সের। খেলোয়াড়দের অনেককেই মনে হয়েছে 'বডি বিল্ডার'। ফিটনেসের বালাই নেই। স্টিক হাতে দৌড়াদৌড়ি করেই ঘাম ঝড়িয়েছেন। শীর্ষ পর্যায়ে হকি খেলার অবস্থায় যে নেই ওয়ান্ডারার্সের বেশিরভাগ খেলোয়াড়। গোল দিতে হবে_ আবাহনী এমন সিরিয়াস ছিল ৪০-৫০ মিনিট পর্যন্ত। বাকি সময় খেলেছে পিকনিক মুডে।
গত আসরের ফাইনালে ঊষার কাছে হেরে রানার্সআপ হয়েছিল আবাহনী। মোহামেডানের অনুপস্থিতিতে এবার সব শিরোপা জয়ের লক্ষ্য তাদের। বিজয় দিবস হকিতে চ্যাম্পিয়ন হওয়ার পর আরেকটি টুর্নামেন্টেও উড়ন্ত সূচনা হলো মাহবুব হারুনের দলের। এমন একটি সূচনার পর খুশি না হয়ে কি পারেন কোনো দলের কোচ? মাহবুব হারুনও খুশি_ 'মিশনটা ভালোভাবেই শুরু হলো। আমরা যেভাবে খেলেছি, তাতে আরও বেশি গোল হতে পারত। হয়নি।' শেষদিকে গোলের তৃষ্ণাটা তো ছিল না। আবাহনীর কোচ মাহবুব হারুনের কথা_ 'শেষদিকে সমন্বয়ে একটু ভাটা পড়েছিল। তাই গোল আর হয়নি।'
আবাহনীর ৮ গোলের সর্বোচ্চ ২টি করে করেছেন খোরশেদ রহমান ও হাসান যুবায়ের নিলয়। একটি করে গোল দ্বীন ইসলাম, নাইম উদ্দিন ও আশরাফুল ইসলামের। একটি ছিল আত্মঘাতী। ইউসিবি ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আবু আলম ইউসুফ প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্ট উদ্বোধন করেন। আজ দ্বিতীয় দিনে বর্তমান চ্যাম্পিয়ন ঊষা ক্রীড়া চক্র খেলবে আজাদ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved