rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৪, ২১:৪৬:০৭অ-অ+
printer

সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধ কমিটি গঠনের ডাক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
সারাদেশে সহিংসতা প্রতিরোধে সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে 'সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধ কমিটি' গঠনের ডাক দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধ কমিটি গঠনের ডাক
ঝিনাইদহ পৌর এলাকায় মঙ্গলবার দুপুরে কালিকাপুর গ্রামে দোকানপাট-বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে দুর্বৃত্তরা। ছবি- বাংলার চোখ।
 
মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা এ আহ্বান জানান।
 
জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, জোটের সহ-সভাপতি গোলাম কুদ্দুছ, সাধারণ সম্পাদক হাসান আরিফ, প্রাবন্ধিক-গবেষক মফিদুল হক, অধ্যাপক কবি মুহাম্মদ সামাদ, সংস্কৃতিকর্মী নিসার হোসেন প্রমুখ।
 
বিক্ষোভ সমাবেশ শেষে একটি কালো পতাকা মিছিল রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
 
সমাবেশে জানানো হয়, যশোর এবং দিনাজপুরের সাম্প্রদায়িক হামলার শিকার এলাকা পরিদর্শন করতে আগামী শুক্রবার দুইটি প্রতিনিধি দল যাবে।
 
সমাবেশে বক্তারা বলেন, "সারাদেশে বিভিন্ন প্রান্তে যেভাবে সংখ্যালঘুদের বাড়ি-ঘর-ব্যবসা প্রতিষ্ঠানে সাম্প্রদায়িক হামলা চালানো হচ্ছে তার দায় প্রশাসন এড়াতে পারে না। অন্যদিকে প্রশাসনের একার পক্ষেও এই বৃহদাকারের সহিংসতা বন্ধ করার সম্ভব নয়। তাই মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধভাবে সহিংসতা মোকাবেলা করতে হবে। আর পাড়ায়-মহল্লায় গড়ে তুলতে হবে সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধ কমিটি।"
এ সংক্রান্ত আরো খবর
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved