rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৪, ২০:৫৮:০০ | আপডেট : ০৬ জানুয়ারি ২০১৪, ২১:২৩:৩৭অ-অ+
printer

রাজধানীতে ঢিলেঢালা হরতাল

সমকাল প্রতিবেদক
রাজধানীতে ঢিলেঢালাভাবে হরতাল-অবরোধ পালন করেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।রাজধানীতে ঢিলেঢালা হরতাল
হরতাল-অবরোধ চলাকালে সোমবার রাজধানীর পুরানা পল্টন এলাকা। ছবি- বাংলার চোখ
 
হরতাল-অবরোধে রাজধানীতে জনজীবন ছিল স্বাভাবিক। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। যান চলাচলও ছিল স্বাভাবিক। পিকেটারদের কোনো তৎপরতা চোখে পড়েনি।
 
হাজারীবাগ ও রায়েরবাজার এলাকা থেকে ৬৫ বোতল পেট্রোল বোমা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়। হরতাল চলাকালে বাড্ডা আদর্শনগর বস্তিতে হাতবোমা বিস্ফোরণে ফাহিম ও ইয়াছিন নামে দুই শিশু আহত হয়।
 
প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যা সোয়া ৭টায় মহাখালী এলাকায় একুশে টেলিভিশনের গাড়ি লক্ষ্য করে দুর্বৃত্তরা হাতবোমা ছুড়ে মারলে রিপোর্টার হাসান মেজবাহ, ক্যামেরাম্যান জাকির ও গাড়িচালক সোবহান আহত হন। এছাড়া সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও শাহবাগে ছাত্রদলের মিছিল থেকে চার-পাঁচটি হাতবোমা বিস্ফোরণ ঘটানো হয়।
 
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জানান, সকাল ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গুরুদুয়ারার সামনে থেকে ছাত্রদলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আকরামুল হাসানের নেতৃত্বে মিছিলটি বের হয়।
 
মিছিলটি টিএসসি মোড়ে এসে শেষ হয়। মিছিল থেকে একটি সিএনজি অটোরিকশায় পেট্রোল বোমা ছোড়ার চেষ্টা করা হলে সেটি দ্রুত চলে যায়। আগুন জ্বলে ওঠে রাস্তায়।
 
বরাবরের মতোই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ছিল অবরুদ্ধ। গ্রেফতার এড়াতে নেতাকর্মীরা ৩০ নভেম্বরের পর থেকে কেউ সেখানে যান না।
 
এদিকে, গতকালও গাবতলী এবং সায়েদাবাদ বাসস্ট্যান্ড থেকে দূরপাল্লারর কোনো যানবাহন ছেড়ে যায়নি। আগের মতো নিকটবর্তী জেলাগুলোর উদ্দেশে কয়েকটি যানবাহন ছেড়ে যায়। 
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved