rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৩, ১৩:৩৩:০২অ-অ+
printer

বিক্রি হয়ে যাচ্ছে ব্ল্যাকবেরি

আমিনুর রহমান
নকিয়ার পর স্মার্টফোন ব্যবসায় অস্তিত্ব সংকটে পড়েছে ব্ল্যাকবেরি লিমিটেড।বিক্রি হয়ে যাচ্ছে ব্ল্যাকবেরি
 
অব্যাহত ক্ষতির মুখে কোম্পানিটি বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
রয়টার্স জানিয়েছে, মূলত অর্থনৈতিক মন্দা পুষিয়ে নিতে গত সপ্তাহে ৪৭০ কোটি ডলারে প্রতিষ্ঠানটিকে প্রাথমিকভাবে ব্যক্তি খাতে ছেড়ে দেওয়ার প্রস্তাব করে ব্ল্যাকবেরির সবচেয়ে বড় অংশীদার প্রতিষ্ঠান ফেয়ারফ্যাক্স ফাইন্যান্সিয়াল হোল্ডিংস।
 
দরদাম নিয়ে ব্ল্যাকবেরির সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছে গুগল, সিসকো সিস্টেম এবং এসএপি।
 
এছাড়া ব্ল্যাকবেরি কিনে নিতে আগ্রহ দেখাচ্ছে ইন্টেল, এলজি এবং স্যামসাংয়ের মতো প্রতিষ্ঠান। আংশিক কিংবা পূর্ণাঙ্গরূপে বিক্রি হতে পারে কোম্পানিটি।
 
তবে প্রতিষ্ঠানটির কোন কোন অংশ বিক্রি হতে যাচ্ছে সে ব্যাপারটি এখনো স্পষ্ট নয়। ব্ল্যাকবেরির নিরাপদ সার্ভার নেটওয়ার্ক এবং বিভিন্ন পণ্যের প্যাটেন্ট ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে বলেও জানা গেছে।
 
সূত্রমতে, দামের ব্যাপারে এখনও দরকষাকষি চলছে।
 
বাজার বিশ্লেষকরা বলছেন, ব্ল্যাকবেরির এসএমএস সিস্টেমের বাজারমূল্য ৩০০ থেকে ৪৫০ কোটি ডলার। প্যাটেন্টের দাম ২০০ থেকে ৩০০ কোটি ডলার। আর প্রতিষ্ঠানটিতে বিনিয়োগের পরিমাণ ৩১০ কোটি ডলার।
 
তবে গত মাসে ব্ল্যাকবেরির নতুন স্মার্টফোন জেড ১০ বিক্রি শুরু হলেও চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে ১০০ কোটি ডলারের আর্থিক ক্ষতির মুখে পড়ে প্রতিষ্ঠানটি।
 
এতে করে আগ্রহী ক্রেতারা ব্ল্যাকবেরি কেনার ব্যাপারে সতর্কতার সঙ্গে এগোচ্ছে।
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved