rss

সেহরি ও ইফতার | রমজান-

শিরোনাম
বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফ্রান্স, বিৃবতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র <> 'অধিকার' সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন <> অবরোধকারীদের ছোড়া পেট্রল বোমায় দগ্ধ বীমা কর্মকর্তা শাহীনা আক্তার (৩৮) ও ফল ব্যবাসায়ী মো. ফরিদ (৫০) মারা গেছেন <> সংখ্যালঘুদের ওপর বারবার হামলা হলে তার পরিণাম হবে আত্মঘাতী, মন্তব্য যোগাযোগমন্ত্রীর <> ভারতের মহারাষ্ট্রে চলন্ত ট্রেনে আগুন লেগে এক নারীসহ অন্তত ৯ জন নিহত
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৩, ১৫:৫৭:৫৮ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৩, ০১:৪১:৩৮অ-অ+
printer

ফেসবুকে নারী উদ্যোক্তা

ফাতেমা আবেদীন নাজলা

সময়, প্রয়োজন আর আধুনিকতার কারণেই জায়গা করে নিয়েছে অনলাইন বাজার। সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা ওয়েবসাইটের মাধ্যমে ঘরে বসেই কেনাকাটা শুরু করেছেন আমাদের নারীরা।ফেসবুকে নারী উদ্যোক্তা

জনপ্রিয় হয়ে উঠতে শুরু করেছে অনলাইন কেনাবেচা। সাধারণ ঘরে পরার শাড়ি, সালোয়ার-কামিজ, জুতা, গহনা সব কিছুই পাওয়া যাবে ফেসবুকে। অধিকাংশ বিক্রেতাই ফেসবুককে বেছে নিয়েছেন নিজেদের প্রচার ও প্রসারের জন্য।

ফেসবুকের ফ্যান পেজ, আইডি কিংবা অ্যালবামে ছবি দেখে নিজের পছন্দ অনুযায়ী শাড়ি, গহনা বেছে নিন। হোম ডেলিভারি দেওয়ার পর টাকা দিন। কোথাওবা টাকা পাঠিয়ে দেওয়ার পর হাতে পেয়ে যাবেন নিজের পছন্দের শাড়ি, গহনা।

বিয়ের কেনাকাটাও অনায়াসে অনলাইন থেকেই করতে পারেন। কোনো কোনো প্রতিষ্ঠান অর্ডার নেয়। গিলটি করা গহনা, এমনকি বিয়ের লেহেঙা বা শাড়ির নমুনা দেখিয়ে মেইল করলে তারা তৈরি করে আপনাকে বাড়ি পৌঁছে দেবে।

অনলাইনে এসব কেনাবেচা জনপ্রিয় হয়েছে ২০১১ সালের পর থেকে। বেশিরভাগ প্রতিষ্ঠানই ডাকযোগে পণ্য পাঠিয়ে দেয়। মূল্য পরিশোধের বিষয়ে বেছে নেয় বিকাশ কিংবা কোনো ব্যাংক অ্যাকাউন্টকে। সবচেয়ে লক্ষণীয় বিষয় হচ্ছে, অনলাইনের এসব বিক্রেতার অধিকাংশই নারী উদ্যোক্তা। পড়াশোনা শেষ করে ঘরে বসে আছেন অথবা নিজের কিছু একটা করা দরকার, এই তাগিদ থেকেই মাঠে নেমেছেন।

পুরো প্রতিবেদনটি পড়ুন মঙ্গলবারের মুদ্রিত সমকালে অথবা মুদ্রিত সমকালের ওয়েব সংস্করণে
মন্তব্য
সর্বশেষ ১০ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved